নাটোরে ট্রেন-ট্রলি সংঘর্ষে ইঞ্জিন বিকল, আহত ২

নাটোরে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে পাওয়ার ট্রলির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ট্রলির চালকসহ দুই জন আহত হয়েছেন। সংঘর্ষে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়লে সকাল থেকেই নাটোরের সাথে ঢাকাসহ উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে দুপুর সাড়ে ১২টা নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সোমবার (২ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে নাটোরের জংলি রেলক্রসিংয়ের অদূরে কৈগাড়ি কৃষ্টপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি নাটোর স্টেশন ছেড়ে যায়। ৫’শ গজ দূরে জংলি রেলক্রসিংয়ের অদূরে কৈগাড়ি কৃষ্টপুর এলাকায় পৌঁছালে পল্লী বিদ্যুতের খুঁটি বহনকারী একটি পাওয়ার ট্রলি রেললাইন পার হওয়ার সময় উত্তরা এক্সপ্রেস ট্রেনের সাথে ধাক্কা লাগে। ট্রেনটি ট্রলিকে ৩০০ থেকে ৪০০ মিটার টেনেহিঁচড়ে নিয়ে গেলে পাওয়ার ট্রলি দুমরে মুচরে যায় । এ সময় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। খবর পেয়ে নাটোর স্টেশন মাস্টারসহ কর্তৃপক্ষ ঘটনাস্থলে ছুটে যান। এদিকে স্থানীয়রা আহতদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে।

নাটোরের রেল স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাওয়ার ট্রলিটি একটি গ্রামীণ কাঁচা সড়ক দিয়ে রেললাইন পার হচ্ছিল। এসময় ট্রেনের সাথে ট্রলির ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ইঞ্জিনটি মেরামত করার পর দুপুর ১২টা ২৫ মিনিট থেকে আবার ট্রেন চলাচল শুরু হয়।

আপনি আরও পড়তে পারেন